শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | EXCLUSIVE: ‘জওয়ান’-এর ‘হেলেনা’, ‘ব্রোকেন নিউজ ২’-এর ‘জুহি’ কোথাও যেন এক: সঞ্জিতা

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ০৫ মে ২০২৪ ০০ : ৫৮


শুক্রবার মুক্তি পেয়েছে জনপ্রিয় সিরিজ ‘ব্রোকেন নিউজ ২’। প্রথম বারের মতোই দ্বিতীয় সিজনে সাংবাদিক-সঞ্চালক ‘জুহি শেরগিল’ সঞ্জিতা ভট্টাচার্য। যিনি সোনালি বেন্দ্রে ওরফে ‘আমিনা কুরেশি’র ছত্রছায়ায় কাজ করেন। আমিনা সেই জাতের সাংবাদিক, যাঁরা হলুদ সাংবাদিকতার ঘোর বিরোধী। ক্লিক বেট বা চটকদার শিরোনামের সাহায্যে অনৈতিক সাংবাদিকতা করতে পছন্দ করেন না। চিত্রনাট্যের খাতিরে এবারের সিজনে সোনালির চরিত্র আরও বিস্তৃত। ততটাই কি বিস্তৃত সঞ্জিতার চরিত্রও? মাঝে তিনি ‘জওয়ান’ ছবিতে এথিক্যাল হ্যাকার। দুটো ভিন্ন পেশায় অভিনয় করতে গিয়ে কী কী অভিজ্ঞতা হল?



আজকাল ডট ইনকে এ প্রসঙ্গে সঞ্জিতা বলেন, ‘‘আমিনার ছত্রছায়ায় কাজ করতে করতেই জুহি আগের তুলনায় অনেক বেশি পোড় খাওয়া সাংবাদিক-সঞ্চালক। এখন কেবল একটা নিউজ লিখেই তার দায়িত্ব শেষ নয়। সে লেখার আগে খবরের গভীরে ঢুকে নানা অজানা তথ্য জোগাড়ের চেষ্টা করে। যা তার লেখা খবরকে আরও পোক্ত করবে। প্রয়োজনে গবেষণা করে। তারপর সে দর্শকদের সামনে সেই খবর পরিবেশন করে। অর্থাৎ, সে এখন সিনিয়র রিপোর্টার, সংবাদপাঠিকা। ফলে, সোনালিজির মতোই আমার চরিত্রেরই গুরুত্ব আগের তুলনায় বেড়েছে।’’ আরও জানিয়েছেন, ছোট থেকে নানা জিনিস তিনি শিখেছেন। কিন্তু বরাবরের ঝোঁক অভিনয় আর সংবাদপাঠের উপরে। ওই বয়সেই তিনি সঞ্চালনা মনোযোগ দিয়ে শুনতেন। খুঁটিয়ে দেখতেন সংবাদপাঠক, সঞ্চালিকাদের। আয়নার সামনে দাঁড়িয়ে কতবার জনপ্রিয় সঞ্চালিকা বা সংবাদপাঠিকাদের অনুকরণ করেছেন! বাস্তবে না হোক, পর্দায় পছন্দের সেই পেশায় নিজেকে তুলে ধরার সুযোগ পেয়ে তিনি খুব খুশি। ছোটবেলার সেই অভ্যেস এত দিনে ঠিকঠাক কাজে লাগাতে পেরেছেন। পরপর দুটো সিজনে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করতে করতে এও উপলব্ধি করেছেন, তাঁর পরিচিত সাংবাদিকদের কত ঝুঁকি, কত দায়িত্ব নিয়ে প্রতিটি কাজ করতে হয়। 

দ্বিতীয় প্রশ্নের জবাবও তাঁর ঠোঁটের গোড়ায়। তাঁর যুক্তি, ‘‘এথিক্যাল হ্যাকার তাঁদের বলে যাঁদের হ্যাকিং ইতিবাচক কাজ বা উপকারে লাগে। যেমন, শত্রু বা বিরোধী পক্ষ, সন্ত্রাসবাদী, আততায়ীর ল্যাপটপ থেকে লুকিয়ে রাখা তথ্য উদ্ধার করা এঁদের কাজ। ‘জওয়ান’ ছবির ‘হেলেনা’ তাই-ই। একই ভাবে ‘জুহি’ও তার সংস্থার জন্য তথ্য সরবরাহ করে থাকে। তবে ভিন্ন উপায়ে। আপাতদৃষ্টিতে দুটো পেশা ভিন্ন। কিন্তু দিনের শেষে কোথাও যেন এক। উভয়কেই প্রচণ্ড পরিশ্রম করতে হয়। উভয়েই তাদের কাজের জন্য নিবেদিতপ্রাণ।’’ এও জানান, একটি চরিত্র ছেড়ে বেরিয়ে আসার সময় তিনি তাকে পিছনে ফেলে রেখেই আসেন। যাতে পরের কাজে তার কোনও ছায়া না পড়ে। ‘জুহি’ হয়ে ওঠার সময় সঞ্জিতাও একই ভাবে ‘হেলেনা’কে ভুলে গিয়েছেন।

২০২২-এর পর সোনালি বেন্দ্রের সঙ্গেে আবারও কাজ। এক বছরে সোনালি আদৌ বদলেছেন?



অভিনেত্রীর সাফ জবাব, ‘‘বদলাবেন কেন! বরং চরিত্রের আরও গভীরে ঢুকেছেন। ‘আমিনা’কে আরও রক্ত-মাংসের জীবন্ত করে তুলেছেন। সিজন ২ মুক্তির সঙ্গে সঙ্গে সবাই তাই ওঁর প্রশংসায় পঞ্চমুখ। সোনালিজির মতো অভিনেত্রীদের এখনও অনেক কিছু দেওয়া বাকি। ওঁদের সঙ্গে কাজ করা মানে অনেক কিছু শেখা। অবশ্যই তিনি আমাদের ছোটখাটো পরামর্শ দিতেন। এবং দেখেছি, ক্যান্সারের সঙ্গে লড়ে ফেরার পরেও প্রাণশক্তি অটুট। প্রচণ্ড পরিশ্রম করতে পারেন। কখনও ক্লান্ত হন না। যদিও ওঁর সঙ্গে বেশি সময় কাটাইনি। কিন্তু একসঙ্গে কাজের সূত্রে এগুলো তো চোখে পড়েই।’’ বদলে তাঁর বেশি বন্ধুত্ব শ্রিয়া পিলগাঁওকর, তারুক রায়নার সঙ্গে। তারুক আর সঞ্জিতা ক্লাস এইট থেকে বন্ধু। ফলে, একসঙ্গে কাজ করতে সুবিধে হয়েছে। আর প্রথম সিজন থেকেই শ্রিয়ার সঙ্গে খুব ভাল বন্ধুত্ব। শুটের অবসরে এঁদের সঙ্গে বেশি সময় কাটাতেন।  




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

Breaking: তথাগতর বোনের প্রেমে হাবুডুবু খাচ্ছেন রৌনক! কী হবে এই সম্পর্কের পরিণতি?...

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



05 24